আজ [bangla_day], [english_date] ইংরেজী, [bangla_date] বাংলা, [hijri_date] হিজরী | www.pekuanews.com | A 24 Hours National News Portal

ENGLISH

ঘুষের টাকা ফেরত দিলেন সরকারি কর্মকর্তা

অবশেষে ঘুষের টাকা ফেরত দিলেন কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা সমাজসেবা অফিসার মো. ইসমাইল হোসেন। ঘুষ নেওয়ার ঘটনায় ফেব্রুয়ারির শুরুতে গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশ হয়। এরপর তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। দুই ধাপে তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ঘুষের টাকা ফেরত দেন তিনি।

প্রথম ধাপে কুড়িগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক (অতি.দা.) মো. ফজলুল হক তদন্ত করে অভিযোগের বিষয়ে প্রমাণ পান। পরে দ্বিতীয় ধাপে রংপুর বিভাগীয় সামজসেবা অধিদপ্তরে পরিচালক (অতি. দা.) অনিল চন্দ্র বর্মন তদন্ত করে ঘুষ গ্রহণের বিষয়টি প্রমাণিত হলে স্থানীয়ভাবে মীমাংসা করে ঘুষের টাকা ফেরত দেওয়া হয়।

রাজিবপুর উপজেলার সমাজসেবা অফিসার মো. ইসমাইল হোসেন বলেন, আমার বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগটি স্যার তদন্ত শেষে স্থানীয়ভাবে মীমাংসা করে দিয়েছেন।

রংপুর বিভাগীয় সামজসেবা অধিদপ্তরের পরিচালক (অতি. দা.) অনিল চন্দ্র বর্মণ বলেন, ওই অফিসারের বিরুদ্ধে ঘুষ গ্রহণসহ সকল অভিযোগ প্রমাণিত হয়েছে। ঘুষের টাকা ফেরত দিয়ে ঘটনাটি মীমাংসা করে দেওয়া হয়েছে। তাকে এক মাস সময় দেওয়া হয়েছে। ভালো না হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, রাজিবপুর উপজেলা সমাজসেবা অফিসার মো. ইসমাইল হোসেনের বিরুদ্ধে রোগী কল্যাণের চেক প্রদান, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতার নতুন নাম এবং মৃত্যু ব্যক্তির ভাতার নামের পরিবর্তনে ঘুষ গ্রহণের অভিযোগ এনে নাছিমা বেগম ও মোহনগঞ্জ ইউনিয়নের ইউপি সদস্য রেফাজ উদ্দিন জেলা প্রশাসক কুড়িগ্রাম বরাবরে লিখিত অভিযোগ করেন।

এমআই

252 total views, 1 views today

Translate »