আজ [bangla_day], [english_date] ইংরেজী, [bangla_date] বাংলা, [hijri_date] হিজরী | www.pekuanews.com | A 24 Hours National News Portal

ENGLISH

ডিএনসিসি নির্বাচন: আজ শেষ হচ্ছে প্রচারণা

আগামী ২৮ শে ফেব্রুয়ারি বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন। এদিন উত্তর সিটির ৫৪টি ওয়ার্ডে মেয়র পদে এবং উত্তর ও দক্ষিণ সিটির নতুন যোগ হওয়া ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হবে। ভোট গ্রহণ হবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচন উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং দক্ষিণের নতুন ১৮ ওয়ার্ডের নির্বাচনী এলাকায় বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে পরীক্ষা কেন্দ্রের সংশ্লিষ্টরা সাধারণ ছুটির বাইরে থাকবে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গণমাধ্যম পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এদিকে নির্বাচন কেন্দ্রীক প্রচার প্রচারণার সময়সীমা শেষ হবে আজ মধ্যরাতে। এ বিষয়ে উত্তর সিটির উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জানান, ভোটের ৩২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করার নিয়ম। সে অনুযায়ী প্রার্থীরা মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত প্রচার চালাতে পারবেন।

ফলে আজ মধ্যরাত থেকে ২রা মার্চ রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো মিছিল, সভা, শোভাযাত্রা করা যাবে না।

এছাড়া ইসির যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান জানান, উত্তর সিটির নির্বাচনী এলাকায় ২৭শে ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ২৪ ঘণ্টা যানচলাচলে নিষেধাজ্ঞা থাকবে। সেই সঙ্গে আজ ২৬শে ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ১লা মার্চ মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। তবে সিটি কর্পোরেশনের আওতাধীন মহাসড়ক ছাড়াও আন্তঃজেলা ও মহানগর থেকে বের হওয়ার জন্য গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক, প্রধান প্রধান সংযোগ সড়কে নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

এমআই

169 total views, 1 views today

Translate »