আজ বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ইংরেজী, ১৪ ফাল্গুন, ১৪২৬ বাংলা | www.pekuanews.com | A 24 Hours National News Portal

ENGLISH

বাজারে আসছে অ্যান্ড্রয়েড প্রযুক্তিসম্পন্ন ই-স্কুটার

দুর্দান্ত ফিচারযুক্ত ই-স্কুটার নিয়ে আসছে ভারতের বেঙ্গালুরুর অটোমোবাইল সংস্থা ‘অ্যাথার এনার্জি’। এই স্কুটারে রয়েছে পার্কিং অ্যাসিস্ট সিস্টেম, ওয়াটার প্রুফ চার্জার, মাল্টিপল রাইডিং মোড এবং রিভার্স গিয়ারের-এর মতো আকর্ষণীয় ফিচার।

অ্যাথার এনার্জির নতুন এই মডেলটির নাম অ্যাথার এস৩৪০। নতুন বছরেই মডেলটি বাজারে আনতে যাচ্ছে তারা। স্কুটারটির দাম ভারতীয় মুদ্রায় ১ লাখ ৯ হাজার ৭৫০ রুপি।

এই স্কুটারে রয়েছে চার্জেবল লিথিয়াম আয়ন ব্যাটারি। যা এক বার পূর্ণ চার্জ করলে ৭৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। নির্মাতা প্রতিষ্ঠানের দাবি, ৫০ মিনিটে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে এই ব্যাটারি।

এস৩৪০-র সর্বোচ্চ গতি ঘণ্টায় ৮০ কিলোমিটার। নির্মাতা প্রতিষ্ঠান অ্যাথার বলছে, ৩.৯ সেকেন্ডে এই স্কুটারের গতি ০ থেকে ৪০ কিলোমিটারে পৌঁছে যাবে।

অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এই স্কুটারে রয়েছে অ্যান্ড্রয়েড পরিচালিত ৭ ইঞ্চি ইনফোটেনমেন্ট টাচ স্ক্রিন। যা পুরোপুরি ওয়াটার ও ডাস্ট প্রুফ। এর ইনফোটেনমেন্ট সিস্টেমে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সার্টিফিকেটের মতো গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করা যাবে।

রিমোট ডায়াগনস্টিকস, স্যাটেলাইট নেভিগেশনের পাশাপাশি এর সামনে ও পিছনের চাকায় ডিস্ক ব্রেক এবং টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন রয়েছে।

এ ছাড়াও এই স্কুটারে রয়েছে পার্কিং অ্যাসিস্ট সিস্টেম, ওয়াটার প্রুফ চার্জার, মাল্টিপল রাইডিং মোড এবং রিভার্স গিয়ারের-এর মতো আকর্ষণীয় ফিচার।

সূত্র : আনন্দবাজার

395 total views, 3 views today

Translate »